‘কোটি টাকার’ সম্পত্তি ১৫ লাখ টাকায় না দেওয়ায় নির্যাতনের অভিযোগ

90

আজ রোববার রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে মৌসুমী মাহমুদা নামের টাঙ্গাইলের এক বাসিন্দা সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন। তিনি বলেছেন, টাঙ্গাইল–২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনিরের মদদে আতিকুর রহমান মোর্শেদের অনুসারীরা তাঁর পরিবারের ওপর হামলা চালিয়েছেন।

সংবাদ সম্মেলনে মৌসুমীর সঙ্গে তাঁর পরিবারের অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন। ভুক্তভোগী নারী বলছেন, বর্তমানে আতিকুর রহমান মোর্শেদ গ্রেপ্তার আছেন। তবু তাঁর পরিবারকে প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে।

মৌসুমী মাহমুদা বলেন, তিনি তাঁর পরিবারের একমাত্র সন্তান। ২০২০ সালে মায়ের দেওয়া বাড়ি বিক্রি করতে গিয়ে ঝামেলার সূত্রপাত হয়। সেই সময় আতিকুর রহমান মোর্শেদ বাড়ির জায়গা ১৫ লাখ টাকায় কিনে নেওয়ার প্রস্তাব দেন। কিন্তু সম্পদের বাজারমূল্য এক কোটি টাকার ওপরে হওয়ায় তাঁর কাছে বাড়ি বিক্রি করতে রাজি হননি তিনি। এরপর আতিকুর রহমান তাঁর কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন এবং বিভিন্নভাবে ভয়ভীতি দেখাতে শুরু করেন। পরে এই বিষয়ে পুলিশ সুপারের সহযোগিতায় থানায় মামলা করা হয়।

মৌসুমী বলেন, বাড়ি বিক্রির উদ্যোগ ও চাঁদা দাবির বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসানের কাছে গিয়ে প্রতিকার পাননি। বরং তাঁর নির্দেশে একাধিকবার হামলা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে মৌসুমী মাহমুদা বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমাদের চাওয়া, আমাদের ওপর হামলাকারী সকল সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হোক এবং শাস্তি দেওয়া হোক। পাশাপাশি আমরা আমাদের জমি বিক্রি করে ঢাকায় নিরাপদে চলে আসতে চাই।’